Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ৩ ১৪৩১, শনিবার ১৮ মে ২০২৪

সোমবার উত্তরায় গোলাম সারওয়ার স্মরণসভা  

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০২:৪৪, ১০ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সোমবার উত্তরায় গোলাম সারওয়ার স্মরণসভা  

ঢাকা : বাংলাদেশের গণমাধ্যম জগতের অন্যতম পুরোধা, সাংবাদিক সমাজের ‘বাতিঘর’, বীর মুক্তিযোদ্ধা ও সমকাল সম্পাদক এবং বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি)’র চেয়ারম্যান প্রয়াত গোলাম সারওয়ার- এর স্মরণে রাজধানীর উত্তরায় এক স্মরণ সভার আয়োজন করা হয়েছে।

সোমবার বিকেল ৪টায় উত্তরা কমিউনিটি সেন্টারে (বাড়ি-২০, রোড-১৩ডি, সেক্টর-০৬, উত্তরা-ঢাকা) এই স্মরণসভার আয়োজক উত্তরা মিডিয়া ক্লাব।  

উত্তরা মিডিয়া ক্লাবের সভাপতি প্রবীণ সাংবাদিক, লেখক ও রবীন্দ্র গবেষকআমিনুল ইসলাম বেদুর সভাপতিত্বে এতে সম্মানিত আলোচক হিসাবে উপস্থিত থাকবেন-বরেণ্য সাংবাদিক ও প্রকাশিতব্য দৈনিক জাগরণ’র সম্পাদক আবেদ খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রেস ইনস্টিটিউট, বাংলাদেশ এর মহাপরিচালক শাহ আলমগীর, দৈনিক মানবকণ্ঠের প্রকাশক জাকারিয়া চৌধুরী, বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম প্রমুখ।  

উল্লেখ্য, গত ১৩ আগস্ট (২০১৮) প্রয়াত হন দেশের সাংবাদিকদের অভিভাবক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার। গোলাম সারওয়ারের জন্ম ১৯৪৩ সালের ১ এপ্রিল তৎকালীন পূর্ব পাকিস্তানের বরিশাল জেলার বানারীপাড়ায়।

তাঁর সাংবাদিকতার জীবন শুরু হয় ১৯৬৩ সালে দৈনিক পয়গম দিয়ে। এরপর তিনি যুক্ত ছিলেন দৈনিক সংবাদ, দৈনিক ইত্তেফাক, দৈনিক যুগান্তর, দৈনিক সমকাল এর মত শীর্ষস্থানীয় দৈনিকে। তিনি ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।

২০১৪ সালে বাংলাদেশ সরকার দেশের সাংবাদিকতায় অবদানের জন্য তাকে দেশের সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদকে ভূষিত করে। তিনি ২০১৬ সালে কালচারাল জার্নালিস্টস ফোরাম অব বাংলাদেশ (সিজেএফবি) আজীবন সম্মাননা এবং ২০১৭ সালে আতাউস সামাদ স্মারক ট্রাস্ট আজীবন সম্মাননা অর্জন করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer